বাংলাদেশে ভক্তদের মারামারির ঘটনা জেনে গেছেন মেসি-নেইমাররা

বাংলাদেশি সমর্থকেরা মেসি আর নেইমারদের নিয়ে কী করতে পারেন, তা চাউর হয়ে গেছে আর্জেন্টিনা-ব্রাজিলেও। কোপা আমেরিকার ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ার ফুটবলপ্রেমীরা যে সংঘাতের সৃষ্টি করেছেন, করতে যাচ্ছেন সে বিষয়ে দুটি দেশের গণমাধ্যমে খবর বেরিয়েছে। সংবাদ সংস্থা এএফপি থেকে খবরটি সংগ্রহ করেছে ইংরেজি ভাষায় প্রকাশিত আর্জেন্টিনার একমাত্র প্রিন্ট গণমাধ্যম বুয়েন্স আয়ার্স টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের গ্রামাঞ্চলের জেলায় আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকদের সংঘর্ষের পর রবিবারের ফাইনাল ঘিরে গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আমরানুল ইসলামকে উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকার পার্শ্ববর্তী ওই জেলায় বড় স্ক্রিনে খেলা দেখা যাবে না।

সাধারণ মানুষকে বলা হয়েছে কোপা আমেরিকার ফাইনালের সময় একসঙ্গে বেশি মানুষ জড়ো হওয়া যাবে না। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই এমন উত্তেজনা। এটি শুধুমাত্র খেলোয়াড়দের মাঝেই থাকে না। ছড়িয়ে যায় দুই দেশের প্রতিটি অলিতে, গলিতে। সারা বিশ্বের ঘরে-ঘরে।

তাছাড়া বিভিন্ন সময় বিশ্বকাপ কাভার করতে গিয়ে ম্যারাডোনাকে বাংলাদেশি দর্শকদের এই উন্মাদনার বিষয়ে বলার চেষ্টা করেছেন ঢাকার কয়েক জন সাংবাদিক। ম্যারাডোনা সেটি শুনে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন-নিজেদের প্রতিবেদনে এমন দাবিও করেছেন ওই সাংবাদিকেরা।

Show More
Back to top button