বাংলাদেশের বাঘ: কলকাতা নাইট রাইডার্স

এবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে ১৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে লাল-সবুজের দল। তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের বল হাতের নৈপুণ্যে এই ম্যাচে বড় জয় পায় বাংলাদেশ।

গতকাল শুক্রবার অনুষ্ঠিত ম্যাচে সাকিব ৯.৫ ওভার বল করে ৩০ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নিয়েছেন। এই পাঁচ উইকেট নিয়ে তিনি এখন ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি।

২৬৯ উইকেট নিয়ে এই সিরিজ শুরু করেন সাকিব। বাংলাদেশের হয়ে মাশরাফী বিন মোর্ত্তজার উইকেটও ২৬৯টি। জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলরকে আউট করে সাকিবের উইকেট হয়ে যায় ২৭০টি। পেছনে পড়ে যায় মাশরাফীর উইকেট সংখ্যা।

দুইশ উইকেট আছে বাংলাদেশের আর কেবল একজনের। বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের উইকেট ২০৭টি। ১২৯ উইকেট নিয়ে চারে আছেন রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান পাঁচে ১২৪ উইকেট নিয়ে।

এদিকে সাকিব আল হাসানের এই রেকর্ডে তাকে অভিনন্দন জানিয়েছে তার আইপিএলে দল কলকাতা নাইট রাইডার্স। এসময়ের সাকিবকে “বাংলাদেশের বাঘ” হিসেবে আখ্যায়িত করেছে কলকাতা নাইট রাইডার্স। সামাজিক যোগাযোগ মাধ্যমের সাকিবের একটি ছবি ছেড়ে সাকিবকে অভিনন্দন জানিয়েছে তারা।

Show More
Back to top button