জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই সিরিজ জয়লাভ করার বিসিবির কাছ থেকে পুরস্কার পাচ্ছেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স

জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ-এর আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয় দক্ষিণ আফ্রিকান অ্যাশওয়েল প্রিন্সকে। বাংলাদেশ দলের সাথে প্রথম সিরিজে ভাল কাজ করেছেন তিনি। যার কারণে তার সাথে চুক্তির মেয়াদ বাড়ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ব্যাটিং পরামর্শক জন লুইসের মেয়াদ শেষ হওয়ার পর শুধুমাত্র জিম্বাবুয়ে সিরিজের জন্য অ্যাশওয়েল প্রিন্সকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নতুন চুক্তি অনুযায়ী আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সাথে থাকবেন তিনি।

মূলত জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই বাংলাদেশের ব্যাটসম্যানরা ভালো করার জন্যই তার সাথে আবার চুক্তি করছে বিসিবি। জিম্বাবুয়ে সিরিজের সিনিয়র ক্রিকেটারদের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং করেছে শামীম, সৌম্য সহ একাধিক ক্রিকেটার।

এসময় বাংলাদেশ ঘরের মাঠের অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান চুক্তির মেয়াদ বাড়ানোর ইঙ্গিতই দিয়েছেন। ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজে সাক্ষাৎকার দেয়াকালে তিনি বলেন, ‘আমরা তার (প্রিন্স) সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে কথা বলছি। শিগগিরই আমরা সমঝোতায় পৌঁছানোর ব্যাপারে আশাবাদী।’

তিনি আরো বলেন, ‘এই অবস্থায় দাঁড়িয়ে নতুন একজন ব্যাটিং পরামর্শক পাওয়া খুবই কঠিন। এছাড়া সে জিম্বাবুয়েতে বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছে। তাই আমরা কোচিং প্যানেলে তাকে রাখতে আগ্রহী।’

Show More
Back to top button