সুর পাল্টে গেছে ভারতীয়দের। ভারতীয় মিডিয়াই এখন ধাওয়ানদের দলকে ‘তৃতীয় সারির’ বলছে

অনেকটা সমালোচনার জন্ম দিয়েছে ভারত বনাম শ্রীলংকার মধ্যকার ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। একই সময় দুটি সিরিজ ইংল্যান্ড এবং শ্রীলংকা থাকার কারণে দুটি দল করতে হয়েছে ভারতকে। তবে শ্রীলঙ্কায় যে ওয়ানডে দলটি পাঠানো হয়েছে সেটা অনেকটাই ভারতের দ্বিতীয় সারির দল।

দুই দলের মধ্যকার ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে ভারতের এই দলকে দ্বিতীয় সারির দল বলেছিলেন শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। এরপর ভারতের সাবেক ক্রিকেটার সহ ভারতীয় গণমাধ্যম রানাতুঙ্গার এই মন্তব্যকে নিয়ে প্রতিবাদ করেছিল।

কিন্তু এখন দৃশ্যপট পাল্টে গেছে। শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ম্যাচ হারার পর গতকাল টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে ভারত। যার কারণে এখন ভারতীয় গণমাধ্যম শিখর ধাওয়ান-এর নেতৃত্বে এই দলকে দ্বিতীয় সারির দল হিসেবে আখ্যায়িত করছে।

গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতেও ৪ জনের অভিষেক হয়। রুদ্ধশ্বাস ম্যাচটি ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জিতে নেয় শ্রীলঙ্কা। সিরিজে এখন ১-১ সমতা। ওয়ানডে সিরিজ জয়ের পর বীরেন্দ্র শেবাগ বলেছিলেন, ‘ভারতের এই দল দ্বিতীয় সারির নয়; তারা বিশ্বকাপও জিততে পারে।’ অবশ্য গতকালের হারের পর ভারতীয় মিডিয়া সুর বদলেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, ‘শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় শ্রীলঙ্কার! কাছে গিয়েও হার তৃতীয় সারির ইন্ডিয়ার।’ টাইমস অব ইন্ডিয়ার বাংলা ভার্সন ‘এই সময়’ লিখেছে, ”আম্পায়ারের সাহায্যে ভারতের সি টিমকে হারিয়েছে শ্রীলঙ্কা’। তাহলে তো বলাই যায় যে, অর্জুনা রানাতুঙ্গা ভুল ছিলেন না!

Show More
Back to top button